• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে প্রথম আলোর উদ্যোগে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

‘ভালো মানুষ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়’ নিয়ে শেরপুরে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিখোর পৃষ্ঠপোষকতায় ও প্রথম আলোর আয়োজনে শেরপুর জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পাঁচ শতাধিক কৃতী শিক্ষার্থীকে এই সংবর্ধনা দেওয়া হয়।

বৃহস্পতিবার সকাল ১০টায় পাতাবাহার খেলাঘর আসরের শিল্পীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় প্রথম আলো জিপিএ-৫ প্রাপ্ত কৃতী সংবর্ধনা অনুষ্ঠান। এরপর সিরিয়া ও তুরস্কে ভূমিকম্পে নিহতদের স্মরণে এবং সড়ক দুর্ঘটনায় নিহত অদম্য মেধাবী জাহাঙ্গীর আলমকে স্মরণ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়। পরে কৃতী শিক্ষার্থী ও পাতাবাহার খেলাঘর আসরের শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার ফাঁকে ফাঁকে বক্তব্য দেন শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রশীদ, পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক রাজিয়া সামাদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আ স ম নুরুল ইসলাম, শেরপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আশীষ চন্দ্র কর, শেরপুর সরকারি কলেজের শিক্ষক শিবশঙ্কর কারুয়া, জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান, নাগরিক সংগঠন জনউদ্যোগ, শেরপুর কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ এবং প্রথম আলোর উপসম্পাদক লাজ্জাত এনাব মহছি।

কৃতী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেয় মাহমুদ হাসান আকাশ ও রোদেলা হোড় প্রিয়ন্তী। শেরপুর বন্ধুসভার উপদেষ্টা মলয় চাকী অনুষ্ঠান সঞ্চালনা করেন।শেরপুর বন্ধুসভার সদস্যরা অনুষ্ঠানটি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন।

অনুষ্ঠানে পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘প্রথম আলোর এই আয়োজন ভবিষ্যতে উচ্চ শিক্ষা গ্রহণে তোমাদেরকে উজ্জীবিত ও অনুপ্রাণিত করবে। তবে পড়ালেখার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। একজন ভালো মানুষ হিসেবে এই দেশকে তোমাদের এগিয়ে নিতে হবে। সেইসঙ্গে ২০৪১ সালের মধ্যে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে দুর্নীতিমুক্ত ও স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে তোমরা অগ্রণী ভূমিকা পালন করবে।’

শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রশীদ বলেন, ‘বর্তমান যুগ হচ্ছে প্রযুক্তির যুগ। প্রযুক্তির ক্ষেত্রে এখন চলছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা রোবোটিকসের সময়। তাই প্রতিটি শিক্ষার্থীকে ভবিষ্যত জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য স্মারট হতে হবে। এই স্মার্ট হচ্ছে সময়ের সঙ্গে দ্রুত তাল মিলিয়ে এগিয়ে চলা। উচ্চ মাধ্যমিকে ভালো ফলাফলের জন্য সময়ের অপচয় না করে গভীর মনোযোগের সঙ্গে পড়ালেখা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি।

কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ বলেন, ‘পড়ালেখা কখনো শেষ হয় না। সত্যিকারের মানুষ হওয়ার জন্য দেশকে ভালোবাসতে হবে। দেশকে ভালো না বাসলে একজন মানুষের জীবনে পড়ালেখা পরিপূর্ণ হয় না। তোমরা বড় হয়ে দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করবে। আমাদের প্রত্যাশা, তোমরা সুন্দর মানুষ হও।’

প্রথম আলোর উপসম্পাদক লাজ্জাত এনাব মহছি মিথ্যা, মুখস্থ ও মাদককে না বলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের অভিনন্দনপত্র, ক্রেস্ট ও নাশতাসহ বিভিন্ন উপহার দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।